শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
নেত্রকোনায় পূর্বাভাসের তথ্য বিশ্লেষনের জন্য ইন্টারপ্রেটার পুল তৈরী বিষয়ক প্রশিক্ষণ                      হরিপুরে গাছে গাছে দোল খাচ্ছে রসালো ফল কাঁঠাল ময়মনসিংহ জেলা পুলিশের সাফল্যে আইজিপি কর্তৃক যে সকল অফিসার ফোর্স শ্রেষ্ঠ পুরস্কার পেলেন পূর্বধলায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা  পূর্বধলায় বিআরডিবি’র ৩ দিনব্যাপী দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণ সম্পন্ন রশুনীয়া উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচন  পূর্বধলায় স্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত                     পূর্বধলায় চাঞ্চল্যকর অজ্ঞাত নারী হত্যা ও শিশু উদ্ধার ঘটনার রহস্য উদঘাটন; মুল আসামি গ্রেফতার -১ পূর্বধলায় দৈনিক আমার সমাচার ডটকম পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হরিপুরে গাজা সহ আটক -১

ত্রিশালের সাইনবোর্ড থেকে শিবগঞ্জের রাস্তাটির মরন ফাদ

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৯ বার পঠিত
কামরুজ্জামান মিনহাজঃ
 ময়মনসিংহের ত্রিশাল উপজেলার জনগুরুত্বপূর্ণ সড়কের মধ্যে অন্যতম একটি সড়ক সাইনবোর্ড থেকে ভায়া কাশিগঞ্জের বাজার, শিবগঞ্জ জিসি সড়ক। প্রায় ৮ কিলোমিটার রাস্তাটির পুরো অংশজুড়ে এই সড়কের বেহাল দশা। সড়কের অধিকাংশই খানাখন্দ আর বড় গর্তে ভরা। সড়কটি নির্মাণ করেছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।
সামান্য বৃষ্টি হলেই গর্তে পানি জমে যায়। প্রায় প্রতিদিনই ঘটছে ছোটবড় নানা দুর্ঘটনা। এতে করে ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারী, যাত্রীসাধারণসহ পরিবহন চালকদের। সড়কটি সংস্কারে অনিয়ম-দুর্নীতির কারণে সড়কটি কাজে আসেনি বলে অভিযোগ স্থানীয়দের। তারা দ্রুত টেকসই সংস্কারের দাবি জানিয়েছেন।
সরেজমিনে দেখা যায়, ত্রিশালের ১২ নং আমিরাবাড়ী ইউনিয়ন ৯ নং ওয়ার্ডের বড়গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বয়ে যাওয়া গুপ্ত বৃন্দাবন রাস্তাটি অবস্থা খুবই বেহাল।
          <script async src=”https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3218792290295255″
crossorigin=”anonymous”></script>                                                              স্কুল ও কলেজসহ অসংখ্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও শিক্ষার্থী, শিক্ষক, সরকারি চাকুরীজীবি, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন চলাচল করেন, এই সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ব্যাচস্তম।
এই সড়কে ট্রাক, ট্রাক্টর, অটোভ্যান, ব্যাটারী চালিত অটোরিকশা, সিএনজি অটোরিকশা, প্রাইভেট কার, মাইক্রোবাস প্রতিনিয়ত চলা-চল করলেও অনেক যানবাহন ইতোমধ্যেই কমে গেছে। ফলে যানবাহনের উপর নির্ভরশীল কলেজ, স্কুল ও মাদ্রাসা পড়ুয়া ছাত্র ছাত্রী শিক্ষার্থী শিক্ষক, ব্যবসায়ীসহ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।
বয়স্ক মানুষ, অসুস্থ রোগী ও ডেলিভারি মহিলাদেরকে উপজেলা হাসপাতালে নেয়ার আগেই, রাস্তায় বেশিরভাগ রোগী গুরুতর অসুস্থ হয়ে যায়। রাস্তাটি সংস্কার কাজে নানা অনিয়ম হওয়ায় বর্তমানে কোথাও কোথাও পাকার চিহ্ন খুঁজে পাওয়া যায়না। প্রায় ৮ কিলোমিটার সড়কজুড়ে কার্পেটিং উঠে ভেঙে গিয়ে বড়-বড় গর্তের সৃষ্টি হয়েছে। একেকটা গর্ত মরণফাঁদে পরিণত হয়েছে। ৮ কিলোমিটারের রাস্তার মাঝে সাইনবোর্ড, হইতে কাশিগঞ্জ, বাজার হয়ে চড়কিবাড়ি, মোর হয়ে সোজা গুপ্ত বিন্দাবন রাস্তাটির উপর দিয়ে বয়ে গেছেন শিবগঞ্জ।
৯৬ নং বড়গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন গুপ্ত বৃন্দাবন রাস্তাটি ৮১০ মিটার রাস্তা ব্রিটিশ আমল থেকেই কাঁচা।
এতে জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই রাস্তা খানা-খন্দে পানিতে ভরে যায়। কাঁদামাটি-পানি অতিক্রম করে যানবাহন চলাচল করতে হয়। লাখো মানুষ নানান প্রতিকুলতা আর জীবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হচ্ছে এ সড়কে। অসংখ্য খানা-খন্দক সৃষ্টি হওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। রাস্তা খারাপ হওয়ায় ঘটছে নানা দুর্ঘটনা।
চরম বিপাকে পড়েছেন এলাকাবাসী,  পোহাতে হচ্ছে দুর্ভোগ। পায়ে হেঁটে হোক আর যানবাহনে, এই পথ পাড়ি দিতে হলেই পোহাতে হচ্ছে দুর্ভোগ। বর্তমানে এই সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অথচ, এলাকাবাসীর দুর্ভোগ কমাতে এগিয়ে আসছে না স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।
স্থানীয় একজন পথচারী বলেন- সাইনবোর্ড থেকে শিবগঞ্জের বাজার সড়কের বেহাল অবস্থা, একদিন এই সড়ক দিয়ে গেলে শরীর ব্যথার ঔষধ খেতে হয়। দ্রুত সংস্কার করা হলে জনসাধারণ অনেক উপকৃত হবে।
আরেক জন গাড়ি চালক বলেন- বিভিন্ন কাজে ত্রিশাল যেতে হলে, শিবগঞ্জের বাজার থেকে কাশিগঞ্জ বাজার হয়ে, সাইনবোর্ড সড়ক দিয়ে যেতে হয় ত্রিশালে।
বৃষ্টি হলে বড় বড় গর্তে পানি জমে সড়ক সাগরে পরিণত হয়। মানুষের খুবই দুর্ভোগ হয়।
এমতাবস্থায় স্থানীয় এলাকাবাসী সড়কটির সংস্কার করণের জন্য জোর দাবি জানিয়েছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)র নিকট।
নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো সংবাদ

আজকের নামাজের সময়সূচী

সেহরির শেষ সময় - ভোর ৩:৪১ পূর্বাহ্ণ
ইফতার শুরু - সন্ধ্যা ১৮:৪৯ অপরাহ্ণ
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩৭ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১৫ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দৈনিক আমার সমাচার

কারিগরি সহযোগিতায়- আমার সমাচার আইটি সেল
themesba-lates1749691102